পথ শিশুদের ভালোবেসে তাহমিনা থেকে পাখি আপু হওয়ার গল্পঃ

পথশিশুদের ভালোবাসায় তাহমিনা থেকে পাখি আপু হওয়ার গল্পঃ

হামিদুল ইসলাম ( swadhinbanglaawamiporishad .কম ) : অধিকাংশ মানুষ যেখানে একে অপরকে কিংবা সরকারকে দোষারোপ করায় ব্যস্ত সেখানে হাজারো তারুণ্য কাজ করে যাচ্ছে দেশের জন্য, দেশের মানুষের জন্য। কেউ কাজ করে যাচ্ছে অসহায় মানুষের জন্য, কেউবা কাজ করে যাচ্ছে মানবতা ফিরিয়ে আনার জন্য।

 

 

তেমনি একজন স্বপ্নবাজ তরুণী এবং তাঁর স্বপ্নের কথা বলছি।

যিনি স্বপ্ন দেখেন বাংলাদেশে প্রতিটি পথশিশু একদিন মানুষের মতো মানুষ হবে। তিনি শুধু স্বপ্ন দেখে কিংবা ফেসবুকে স্ট্যাটাস দিয়ে বসে থাকেননি। পথশিশুদের জন্য গত ২০.০৪.২০১৮তারিখে প্রতিষ্ঠা করেছেন “প্রতয় শিক্ষা কেন্দ্র” নামক স্কুল। স্কুলের প্রতিষ্ঠাতা তাহমিনা আক্তার যিনি সকলের কাছে ‘পাখি আপু’ নামেই বেশি পরিচিত। পথশিশুদেরকে শিক্ষার আলোয় আলোকিত করতে কাজ করে যাচ্ছে সেচ্ছা সেবামূলক এই সংগঠনটি।

‘প্রত্যয় শিক্ষা কেন্দ্রের’ কার্যক্রম।

 

এগিয়ে যাওয়ার প্রত্যয় নিয়ে প্রতি শুক্রবার রমনা পার্কের ছাউনিতে বসে এগিয়ে চলেছে ‘প্রত্যয় শিক্ষা কেন্দ্রের’ কার্যক্রম। স্কুলের প্রতিষ্ঠাতা তাহমিনা আক্তার সহ আরও কয়েকজন স্বেচ্ছাসেবী সহযোগী নিয়ে পরম মমতায় শিশুদেরকে শিক্ষা দেওয়া হয় এই স্কুলে। শিশুদের লেখা পড়ার বই, খাতা, পেন্সিল বিনামূল্যে বিতরণ করা ছাড়াও দেওয়া হয় হালকা নাস্তা। তাছাড়া শীতের সময় শীতবস্ত্র, ঈদে নতুন জামা দেওয়া হয় স্কুলের প্রত্যেক শিশুদেরকে।

202Shares

Check Also

বি এন পি এমপি হারুন সাহেব এর 20 মিনিটের সংসদ কাপানো বক্তব্য – Bangla1News

আমাদের বাহাদুরি – আতিকুর রহমান অমি রাজ



Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *