আল্লাহর কাছে মিনতি

হে আল্লাহ আপনার কাছে মিনতি আমার হায়াত টা বেশি দির্ঘ্য কইরেন না । আমার হায়াতটা ততটুকই দির্ঘ্য কইরেন, যতটুক সময় নিজের দেখভাল করতে পারি । নিজেকে নিজে দেখে রাখতি পারি ততটুক সময়ই আমার জিবনের সময় নির্ধারন কইরেন হে আল্লাহ আমাকে বার্ধক্যর যন্ত্রনা থেকে রক্ষা কইরেন। এই দুনিয়াতে কেউ কারোর নয় ।

নিজের থেকে আপন এই দুনিয়াতে কেউ নেই। আব্বা কে নিয়ে অনেক মেডিকেলে থেকেছি। সেখানে অনেক অনেক ঘটনার মাঝে কিছু ঘটনা লিখি। প্রেম করে বিয়ে করা বা প্রেম ছারা বিয়ে করা দুই একজন দম্পত্তি ছিলো। স্বামি অ্যাকসিডেন্ট করে হাসপাতালে, এমন ইন্জুরি হয়েছে যে আর কোন দিন সোজা হয়ে বসতে ও দ্বারাত পারবে না। কোন সম্ভাবনা নেই, যেটাকে স্পাইনাল ইন্জুরি বলে।মেরুদন্ড ভাঙ্গলে বা আঘাত পেলে স্পাইনাল এই ইন্জুরি গুলো মানুষ কে জিবন্ত লাশে পরিনত করে।

তো তখন দেখেছি প্রিয়তমা স্ত্রী স্বামি কে ফেলে চলে গেছে। যখন শুনেছে আর কোন দিনই ভালো হওয়ার সুযোক নেই তখন আর কোন চিন্তাই করেনি। ফেলে রেখে চলে গেছে। আহারে জিবন কতেই বেদনা দায়ক মানুষের জিবনে একটা বড় সম্পদ হলো স্ত্রী অথচ চরম বিপদে তাকে আর পাশে পেলেন না সেই বিচারা।

প্রেম চলাকালিন অথবা বিবাহ পরবর্তি কত কথাই না একে অপরকে বলেছে। তোমাকে ছারা বাচবো না।তুমি আমার জান।জিবনে মরনে একসাথেই যেনো বাচি, মরি অথচ এমন দূর্রদিনে জিবন্ত লাশ হয়ে থাকা স্বামি কে ফেলে চম্পট। আমরা উপস্থিত থাকা সবাই অবাক হয়েছিলাম। কিন্তু সেখান কার ডাক্টার নার্স রা অবাক হয় নি । কারন কি ? তারা এমন বহুত দেখেছে।

সত্যই কেউ কারোর না। যখন কোন স্বামির আর কোন সম্ভাবনা নেই তখন তখন স্ত্রীর কাছে সে একটা বোঝা। তেমনি সম্ভাবনা না থাকা স্ত্রী, স্বামির কাছে বোঝা। আমার চোখে দেখা একজন ব্যাক্তি যত্ননের অভাবে দ্রুত মারা গেলো। তারও মেরুদন্ড স্পাইনাল ইন্জুরি ছিলো।

তেমনি সম্ভাবনা না থাকা ( ভালো হবে সুস্থ হবে ) সন্তান ও মা বাবার কাছে বোঝা ( যদিও বুঝতে দেয়না ) আবার সম্ভাবনা না থাকা বার্ধ্যকে ভোগা বাবা মা ও সন্তানের কাছে বড় বোঝা।

এই দুনিয়া বড়ই বিত্রিময় আজ আপনার দাম আছে অথচ বৃদ্ধ হলে বা কোন দূঘ্যটনায় বা কোন অসুস্থতায় আপনার বড় কোন পরিবর্তন আসলে আপনার আর চার আনা দাম নেই। আহা জিবন বড়ই বেদনা দায়ক।

বাবা মা সন্তানের কাছে যেটা আশা করে বেশির ভাগ বাবা মা তা পায়না। অসুস্থতা, বৃদ্ধ বয়সে পাশে পাওয়া, দারিদ্রতা থেকে মুক্তি পাওয়া সব সময়ই তারা সন্তান কে পাশে চায় । আমার আল্লাহর কাছে অনেক অনেক চাওয়া যতখন নিজের দেখা শোনা নিজে করতে পারবো তখন আমার জিবনের সময় নির্ধারন কর রে আল্লাহ, আমার কাছে আল্লাহ আপনি সবচে আপন স্বত্তা। আমার বাবা মা এর থেকেও আপনি আপন আল্লাহ। আপনি আমার কথা অবস্যই বুঝেন আপনার কাছে মিনতি বৃদ্ধ বয়েস যন্ত্রনা আমাকে যেনো দেখতে না হয়, এক মূহুর্তও যেনো কারোর দয়ার অপক্ষায় থাকতে না হয় সেই ব্যাবস্থা করে দিয়েন ।

হে আল্লাহ আপনিই সবচে আপন আপনি পরম বন্ধু, আপনি ছারা সবই মিথ্যা সবই মিথ্যা সবই মিথ্যা।

লেখা: আতিকুর রহমান অমি রাজ

15Shares

Check Also

আমাদের নিখুঁত পরিকল্পনাগুলো কেন ব্যর্থ হয়! | Bangla1news.com

আমাদের নিখুঁত পরিকল্পনাগুলো কেন ব্যর্থ হয়! | Bangla1news.com

আমাদের নিখুঁত পরিকল্পনাগুলো কেন ব্যর্থ হয়! | Bangla1news.com

‘মানুষ’ চেনার ব্যাপারে ওমর রাদিয়াল্লাহু আনহুর বেশ চমৎকার একটা ঘটনা । আরিফ আজাদ

‘মানুষ’ চেনার ব্যাপারে ওমর রাদিয়াল্লাহু আনহুর বেশ চমৎকার একটা ঘটনা আছে। একবার এক লোক এসে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *