md-atikur-rahman-omi-raj
md-atikur-rahman-omi-raj

আমার ভাবনায় চিন্তা ঘুরে …..

১) “ মানুষ “ আরিফ আর হোসাইন কে নিয়ে এটা আশা করে যে এক স্ট্যাটাস দিয়ে সরকার পতন করে ফেলে না কেনো । সরকারের বিরুদ্ধে কথা বলে না কেনো । তাদের বলি তার মাথাটাও ঘারের উপরেই থাকে । ঘারটা কে হারাতে চায় বলেন । ( তার দ্বারা অনেক সামাজাকি উপকার হয়ে থাকে )
.
২) “ মানুষ “ ভাবে মিডিয়া কেনো সরকারের বিরুদ্ধে বলে না । আসলে ভাই দিন শেষে তাদের টিকে থাকতে হয় তাই কিছু বলে না । আর মাস শেষে লাভের কিছু অংশ মালিক পাওয়ার আগে পিছে বেশ অনেক গুলো পরিবার চলার মত বেতন বন্টন হয় । খামাখা ইয়ে বলে কয়ে লাভ কি ?
.
৩) “ মানুষ “ ভাবে গান কেনো শোনা হারাম ? গান শুনলে কেনো গোনাহ । আবার অনেকে জানেই না গান শোনা হারাম , ঠিক না । তবে এটা মনে রাখা দরকার পরকালে যে গানের ব্যাবস্থা আছে সেটা এতো সুন্দর যে সেই সুন্দর এর পরিকল্পনা কেউ করতেই পারবেনা । সেটা শুনতে চাইলে এটা বন্ধ করতে হবে ।
.
৪) “ মানুষ “ স্টাটাস দেয় সরকার এতো মারমুখি কেনো ? আমার মতে এটা মার মুখি না এটা প্রতিশোধ । মানে তারা প্রায় ২০ বছর যা পেয়েছে সেটাকে ৭০ গুন বৃদ্ধি করে ফেরত দিচ্ছে । আর ঐ তাদের আমলে তো ফেসবুক ছিলো না তাই এতো টাও বোঝা যায় নাই । আজ কাল তো পাদ মারলেও ভাইরাল হয় ।
.
৫) “ মানুষ “ ভাবে যার যত টাকা তত দাম । একটু ডিমোটিভেট করি । যার যত টাকা তার শালিশের লিস্ট তত লম্বা । লিখিতি কর্ম থেকে তাকে টুকে টুকে জিজ্ঞাসা করা হবে তার সম্পদ সম্পর্কে । তাই তার বিচার লম্বা হবে । তাকে গরমের মাঝে ( হাসরের দিনে ) বেসি সময় অপেক্ষা করতে হবে ।
.
৬) “ মানুষ “ ভাবে সরকার দির্ঘ্য দিন ক্ষমতায় থাকলে দেশের অবকাঠামোর উন্নয়ন হয় । আমার ভয় একটা দল বেশি সময় ক্ষমতায় থাকলে সেই দলের কর্মি বাহিনি দ্বারা বেশি অন্যায় সংগঠিক হয় । অবকাঠামোর উন্নয়ন আর সামাজিক মূ্ল্যবোধের উন্নয়ন দুইটা আলাদা জিনিস ।
.
জয় বাংলা – বাংলাদেশ জিন্দাবাদ ।

4Shares

Check Also

ভোলা জেলা তাফসীর পরিষদ-এর উদ্যোগে মাহফিল আগামীকাল থেকে শুরু।

ভোলা জেলা তাফসীর পরিষদ-এর উদ্যোগে মাহফিল আগামীকাল থেকে শুরু। মিজানুর রহমান, ভোলা জেলা সংবাদদাতাঃ আসছে …

islamic song

New islamic Song | bangla islamic gojol | islamic gojol mp3

New islamic Song | bangla islamic gojol | islamic gojol mp3     bangla islamic …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *