md-atikur-rahman-omi-raj
md-atikur-rahman-omi-raj

আমার ভাবনায় চিন্তা ঘুরে …..

১) “ মানুষ “ আরিফ আর হোসাইন কে নিয়ে এটা আশা করে যে এক স্ট্যাটাস দিয়ে সরকার পতন করে ফেলে না কেনো । সরকারের বিরুদ্ধে কথা বলে না কেনো । তাদের বলি তার মাথাটাও ঘারের উপরেই থাকে । ঘারটা কে হারাতে চায় বলেন । ( তার দ্বারা অনেক সামাজাকি উপকার হয়ে থাকে )
.
২) “ মানুষ “ ভাবে মিডিয়া কেনো সরকারের বিরুদ্ধে বলে না । আসলে ভাই দিন শেষে তাদের টিকে থাকতে হয় তাই কিছু বলে না । আর মাস শেষে লাভের কিছু অংশ মালিক পাওয়ার আগে পিছে বেশ অনেক গুলো পরিবার চলার মত বেতন বন্টন হয় । খামাখা ইয়ে বলে কয়ে লাভ কি ?
.
৩) “ মানুষ “ ভাবে গান কেনো শোনা হারাম ? গান শুনলে কেনো গোনাহ । আবার অনেকে জানেই না গান শোনা হারাম , ঠিক না । তবে এটা মনে রাখা দরকার পরকালে যে গানের ব্যাবস্থা আছে সেটা এতো সুন্দর যে সেই সুন্দর এর পরিকল্পনা কেউ করতেই পারবেনা । সেটা শুনতে চাইলে এটা বন্ধ করতে হবে ।
.
৪) “ মানুষ “ স্টাটাস দেয় সরকার এতো মারমুখি কেনো ? আমার মতে এটা মার মুখি না এটা প্রতিশোধ । মানে তারা প্রায় ২০ বছর যা পেয়েছে সেটাকে ৭০ গুন বৃদ্ধি করে ফেরত দিচ্ছে । আর ঐ তাদের আমলে তো ফেসবুক ছিলো না তাই এতো টাও বোঝা যায় নাই । আজ কাল তো পাদ মারলেও ভাইরাল হয় ।
.
৫) “ মানুষ “ ভাবে যার যত টাকা তত দাম । একটু ডিমোটিভেট করি । যার যত টাকা তার শালিশের লিস্ট তত লম্বা । লিখিতি কর্ম থেকে তাকে টুকে টুকে জিজ্ঞাসা করা হবে তার সম্পদ সম্পর্কে । তাই তার বিচার লম্বা হবে । তাকে গরমের মাঝে ( হাসরের দিনে ) বেসি সময় অপেক্ষা করতে হবে ।
.
৬) “ মানুষ “ ভাবে সরকার দির্ঘ্য দিন ক্ষমতায় থাকলে দেশের অবকাঠামোর উন্নয়ন হয় । আমার ভয় একটা দল বেশি সময় ক্ষমতায় থাকলে সেই দলের কর্মি বাহিনি দ্বারা বেশি অন্যায় সংগঠিক হয় । অবকাঠামোর উন্নয়ন আর সামাজিক মূ্ল্যবোধের উন্নয়ন দুইটা আলাদা জিনিস ।
.
জয় বাংলা – বাংলাদেশ জিন্দাবাদ ।

Facebook Comments
4Shares

Check Also

আগামী ২০ জানুয়ারী ভোলায় আসছেন মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম, পীর সাহেব চরমোনাই

আগামী ২০ জানুয়ারী ভোলায় আসছেন মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম, পীর সাহেব চরমোনাই  মিজানুর রহমান, …

Bangla Golpo

তিন লোভী বন্ধু ও হজরত ঈসা আ:

হজরত ঈসা (আ)-এর জামানার এক ঘটনা। একদিন তিন বন্ধু একসাথে দূরে কোথাও হেঁটে যাচ্ছিল। এরা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *