Hotel as Strange as Weird
Hotel as Strange as Weird

অদ্ভুত যত হোটেল

১. ডগ বার্ক পার্ক ইন, কটনউড, আইডাহো, যুক্তরাষ্ট্র

বিশাল একটি কুকুরের চেহারায় তৈরী করা হয়েছে এই হোটেল টি। কুকুরের আদলে তৈরী এই হোটেল চওরায় ১৫ ফুট এবং উচ্চতায় ৩০ ফিট। এর আবার সুন্দর একটি নামও আছে – সুইট উইলি । Hotel as Strange as Weird

কুকুরটির অর্থাৎ হোটিলটির পেট বরাবর একটি ডাবল বেডের রুম রয়েছে। আর মুখ বরারবর রয়েছে বারান্দা। হোঠেলটি যে দেখতেই কুকুরের মত তাই নয় । এর ভিতরে যত আসবার রয়েছে সব কিছুইতেই কুকুরের ছাপ। এটা একটি আজব হোটেল তাইনা ? কিন্তু কুকুর প্রেমীদের কাছে এটা দ্বারুন ব্যাপার। কারন তারা কুকুর ভালোবাসে।

ছবি: dogbarkpark

২. প্রপেলার আইল্যান্ড সিটি নজ, বার্লিন, জার্মানি

পাগলাটে এক হোটেল এই প্রপেলার আইল্যান্ড সিটি নজ, বার্লিন, জার্মানি । অদ্ভুদ দেখতে ২৭টি ঘর রয়েছে এই হোটেলে । প্র্র্রতিটি আলাদা আলাদা বৈশিষ্ট্য। আপনি যদি কখন সেখানে যান তাহলে দেখতে পাবেন একটি রুম কারাগারের মত, অন্য একটি কাচ দেয়া ঘেরা। কি অদ্ভুদ না ?? তাহলে আর পড়ুন । দুই সিংহ রয়েছে খাচার মাঝে , সেখানেও আপনি ভারা থাকতে পারবেন। লাশের খাটিয়া বা কফিনেও ঘুমাতে পারবেন এমন ব্যাবস্থা রাখা হয়েছে। এমর রুম রয়েছে যার সব কিছুই নীল মানে এটি ব্লুরুম নামে পরিচিত। আরো রয়েছে উপরের দিকে শোয়ার ব্যাবস্থা নিচের দিকে ছাদ । কি যে করেছে তারা সবই যেন পাগলের খেলা।

ছবি: ইউনিক হোঠেল

৩. সোভোটেল, কুয়ালালামপুর, মালয়েশিয়া

এটা মূলত একটা শপিং মল । কিন্ত এই পোস্ট তো হোটেলের সাথে মিল রেখে করা। আসরে একটি হোটেল ও একটি শপিং মল এর মিশ্রনে এই হোটেলের ব্যবস্থা। সোভোটেল নামের এই হোটেল শপিং ও ঘুম একসাথে দিতে পারবেন। এই শপিং মলে কেনা কাটা করতে করতে যদি ক্লান্ত হয়েযান তবে আপনাকে ঘুমের ব্যবস্থা করে দিবে। ঘুম থেকে উঠে আবারও পূর্ণোদ্দমে শপিং করতে শুরু করবেন।

সোভোটেল; Image রোয়ার মিডিয়া

৪. কোকোপেল্লি’স কেভ ব্রেড অ্যান্ড ব্রেকফাস্ট, ফ্রেমিংটন, নিউ মেক্সিকো


আপনি এমন স্থানে থাকার সুজক পেলেন যেখানে থাকলে আপনি মনে করবেন আপনি অনেক প্রাচিন যুগের পরিবেশের সাতে মিশে আছেন। পাহারের গোহায় এমনই একটি হোটেল বানিয়েছে ১৯৮০ সালে ।

পাহারের চুড়া থেকেও ১০০ ফুট গভিরে এই হোটেল। সকল প্রাকৃতিক সুবিধা ঠিক রাখার জন্য পাহারের গায়ে তিনটি বড় বড় ফুটো করা হয়েছে। পানি বিদুৎ আলো বাতাস সব কিছুরই পর্যাপ্ত ব্যবস্থা রয়েছে সেখানে। আপনার টাকা থাকলে আপনি এখানে থাকতে পারবেনে এমনটা নয়, সবার আগে আপনার দরকার পরবে সাহসিকতার। কারন খারা মই বেয়ে এই হোটেল পৌছাতে আপনাকে অনেক বিপদ পারি দিতে হবে।

কেভ হোটেল; Image

৫. প্লেন হোটেল, কোস্টারিকা

কোস্টারিকার এই হোটেল দেখার পরে আপনার মনে হবে বোরিং ৭৪৭ ক্রাশ ল্যান্ডিং করে গাছের মাথায় ঝুলে আছে।
কিন্তু ঘটনা হলো সাজোসেসে এয়ারপোর্ট থেকে বাতিল এই বিমান নিয়ে এসে এটা তৈরী করা হয়েছে।

ছবি সংগ্রহ

এই বিমানের ভিতরে সেগুন কাঠ ব্যবহার করে বিভিন্ন আসবাব পত্র তৈরী করা হয়েছে। বিমানটির ডান পাখায় সুন্দর পাটাতন তৈরী করা হয়েছে যাতে করে মানুষ এটার উপরে দাড়িয়ে চারপাশের সন্দর দৃশ্য গুলো দেখতে পারেন। এটা গাছের উপরে বসানো হয়েছে যেটা মাটি থেকে ৪৫ ফুট উচুতে অবস্থিত। এই স্থানের আরাম আয়েশ আপনাকে অনেক সময় অন্য ভূবনে নিয়ে যাবে।

৫. মারমারা আন্টালিয়া, তুরস্ক

এটা একটি ঘূর্নমান হোটেল । এটি সব সময় ৩৬০ ডিগ্রি কোন ঘুরতে থাকে। এই হোটেল টিতে ২১৪ ঘর রয়েছে । আপনি যে ঘরেই থাকেণ আপনি সেখান থেকেই দেখতে পাবেন আন্টালিয়া শহর, ভূমধ্যসাগর এবং তাওরুস পর্তবত মালা। এটিই এই হোটেলের বিশেষত্ব, যা একে করেছে অনন্য।

ছবি: ঘূর্নমায়ন হোটেল ।



0Shares

Check Also

জবির সিএসইর পুননিযুক্ত বিভাগীয় প্রধানের সাথে সফটরিদম কর্মকর্তাদের শুভেচ্ছা বিনিময়

হাফিজুর রহমান:( সফ্টরিদম আইটি থেকে ) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের পুননিযুক্ত বিভাগীয় …

আসলেও ইসলাম কতটা সামাজিক ?

আমাদের সমাজে একটা গোষ্ঠির মাঝে প্রকট একটি ধারণা বাসা বেধে আছে যে সত্যই কি ইসলাম সামাজিক ভাবে উপকৃত? এমন ধারনা তাদের মনে আসার কারনটা ‍খুব বেশি অমূলক নয়। তারা বা আমরা ইসলামকে কতটা জানতে পেরেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *