আমাদের ফাটাকেষ্ট ওবায়দুল কাদের | Bangla News

বিরোধী আমলে

বিরোধী আমলে বছরের পর বছর জেলখানায় বন্দী থেকে টানা দুবার ছাত্রলীগ সভাপতি হয়েছিলেন। দেহে রয়ে গেছে গ্রেনেডের দগদগে ক্ষত আর ৫৩ টি স্লিন্টার। ( Bangla News )
.

স্কুল শিক্ষকের ছেলে, গ্রাম থেকে নিজগুণে উঠে এলেন রাজনীতির শীর্ষে। তিলে তিলে তৈরি হলো আজকের ওবায়দুল কাদের। সাংবাদিকতা, লেখালেখি,রাজনীতি সবই করেছেন সমানতালে। ঢাকা বিশ্ববিদ্যালয়ে শিক্ষকতাও করেছেন।

( Bangla News )
.

টেস্ট স্ট্যাটাস

আজকের বাংলাদেশ ক্রিকেট টিমের টেস্ট স্ট্যাটাস প্রাপ্তির বিষয়ে তার অবদান অনস্বীকার্য, এটা অবশ্য অনেকে জানে না। সরল মনে শিশুর মতো ফেসবুকে থাকতেন, সমালোচনা কটূবাক্য খুব মজা ভরে নিতেন।
এমনকি তার নিজেকে নিয়ে বানানো ট্রল গুলো দেখে নিজেই হাসতেন বাচ্চা ছেলের মতো। তিনি একজন কবি, লেখক ও গল্পকার। কখনই প্রতিক্রিয়া দেখাতেন না। ( Bangla News )

সৌখিন, রুচীশীল এই সুপুরুষ বর্ণিল জীবন তিনি যাপন করে গেলেন। তিনি সবার সাথে ছবি তুলতেন, ধৈর্য্য নিয়ে। এ জন্য তাকে নিয়ে কত ট্রল হয়েছে।

আছেন তার মতো?

রাষ্ট্রের গুরুত্বপূর্ণ পদ ও জাতীয় নেতা কেউ কি আছেন তার মতো? যিনি গুরুত্ববহ লোক হয়েও সবার সাথে মিশেছেন? সকালে হাঁটতে বেড়িয়ে সাধারণের সাথে দিন পার করেছেন।
পদ্মা সেতুর প্রথম পাইলিং যখন হয়, তখন খুশিতে কেঁদেছিলেন এ মানুষটি।
প্রতিদিন খুব ভোরে ঘুম থেকে উঠে ফজরের নামাজ পড়তেন, আজকেও সেই ফজরের নামাজ পড়ার পরেই শ্বাসকষ্ট শুরু হলে হাসপাতালে ভর্তি হন, সেখান থেকেই… ।
আমাদের অশ্রু প্রার্থণা, ভালোবাসা মুক্তিযোদ্ধা ওবায়দুল কাদেরের জন্য।
প্রিতম সরকার রাতুল এর টাইমলাইন থেকে
#আমাদের_ফাটাকেষ্ট
আরো পড়ুন
0Shares

Check Also

A 5G-Enabled Foldable iPad

৫ জি আইপ্যাড আসছে। 5G-Enabled Foldable iPad

অ্যাপেল এমন একটি প্যাড নিয়ে আসছে যেটা ৫জি নেটওয়ার্ক সাপর্ট করবে । অ্যাপেলের এই নোটকে …

২০১৯ সালে পাঁচটি শহরের আমুল পরিবর্তন আসবে

গত কয়েক যুগ ধরে পরিবর্তন হচ্ছে আমাদের এই পৃথীবির। ১৯০০ সালে পুরো পৃথিবী জুরে মাত্র …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *