bangabandhu-satellite-bangladesh
bangabandhu-satellite-bangladesh

রাশিয়া এবং চিন, আমেরিকার বিরুদ্ধে মহাকাশ যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে।

রাশিয়া এবং চিন, আমেরিকার বিরুদ্ধে মহাকাশ যুদ্ধের প্রস্তুতি নিচ্ছে। মার্কিন গোয়েন্দা প্রধান ড্যান কোটস, এমন তথ্য দিয়ে হুঁশিয়ার করেছেন সবাইকে । মার্কিন গোয়েন্দা প্রধান বলেন খুব শিঘ্রই  ব্যবহারযোগ্য ভয়াবহ ধ্বংসাত্মক অস্ত্র তৈরির দিকে এগুচ্ছে রাশিয়া এবং চিন । যা যুক্তরাষ্ট্রের বিরুদ্ধে ঘটে যাওয়া যেকোনো সংঘাতে ব্যাবহার হতে পারে সেগুলো ।

 

এক রিপোর্টে যুক্তরাষ্ট্রের সিনেট ইন্টেলিজেন্টস টিমের কাছে এই বিষয় গুলো তুলে ধরেন কোটাস। 

কোটাস আরো বলেছেন, “ আমরা পর্যবেক্ষন করে যা বুঝলাম, যদি ভবিষ্যতে রাশিয়া ও চিনের সাথে কোন সংঘাতে জড়িয়ে পড়ে যায়, এবং তারা যদি মনে করে মহাকাশে চলমান সামরিক, বাণিজ্যিক বা অন্যান্য স্যাটালাইট থেকে যুক্তরাষ্ট্র কোনো সামরিক সুবিধা নিচ্ছে , চিন এবং রাশিয়া আমেরিকা এবং আমেরিকার মিত্রদের সেসব স্যাটালাইট নষ্ট করে দেয়া জন্য হামলা চালাতে পারে। 

কোটাস বলেন বিশেষ করে আমাদের উদ্বেগের কারণ হচ্ছে, রাশিয়া এবং চিন শক্তি সম্পন্ন স্যাটালাইট পরীক্ষামূলকভাবে মহাকাশে পাঠানো শুরু করেছে , অন্য স্যাটালাইটকে ধ্বংস করার মতো ক্ষমতাসম্পন্ন । 

রাশিয়া ও চীন ছাড়াও উত্তর কোরিয়া ও পাকিস্তানের চলমান সামরিক ক্ষমতা বাড়িয়ে নেয়ায় ভয় প্রকাশ করেছেন মার্কিন গোয়েন্দা প্রধান কোটাস।  ন্যাশনাল ইন্টেলিজেন্টস এর পরিচালক কোটাস বলেন, পিইয়ংইয়ং-এর গণবিধ্বংসী বোমা,  আমেরিকার জন্য বর্তমানে সবচেয়ে বড় হুমকি।

আরো বলেন, চিন, রাশিয়া বা তাদের মিত্রদের থেকে, সাইবার হামলায় পড়তে হতে পারে  । 

(সূত্র: সিএনবিসি, বিজনেস ইনসাইডার)। 

0Shares

Check Also

আমাদের নিখুঁত পরিকল্পনাগুলো কেন ব্যর্থ হয়! | Bangla1news.com

আমাদের নিখুঁত পরিকল্পনাগুলো কেন ব্যর্থ হয়! | Bangla1news.com

আমাদের নিখুঁত পরিকল্পনাগুলো কেন ব্যর্থ হয়! | Bangla1news.com

‘মানুষ’ চেনার ব্যাপারে ওমর রাদিয়াল্লাহু আনহুর বেশ চমৎকার একটা ঘটনা । আরিফ আজাদ

‘মানুষ’ চেনার ব্যাপারে ওমর রাদিয়াল্লাহু আনহুর বেশ চমৎকার একটা ঘটনা আছে। একবার এক লোক এসে …