মিডিয়া বনাম ইসলাম

মিডিয়া, বর্তমানে খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। দাওয়াত দেয়া, ইসলামের বিরুদ্ধে উত্থাপিত বিভিন্ন প্রশ্নের জবাব, ইসলামের সৌন্দর্য ফুটিয়ে তোলা, হক্বপন্থিদের আওয়াজ মানুষের কানে পৌছানো ইত্যাদি ক্ষেত্রে মিডিয়ার গুরুত্ব ভুমিকা পালন করতে পারে।

বর্তমান সময়ে ইসলামবিরোধী শক্তিগুলো বিভিন্ন ফিল্ম, ডকুমেন্টারী, নাটক, নিউজ চ্যানেল ইত্যাদির মাধ্যমে সাধারন মানুষের মনে ইসলামের বিরুদ্ধে অবস্থান সৃষ্টি করে দিচ্ছে। সাধারন মানুষ কল্পনাও করতে পারবে না যে, তার চিন্তাধারার উপর মিডিয়া কি পরিমান পর্দা দিয়ে রেখেছে !!!

এই মাসে বৈশাখী টিভিতে এবং আগামী মাসে এনটিভিতে হযরত ঈসা আ. এর উপর খৃষ্টানদের চিন্তাধারার উপর নির্মিত চলচিত্র প্রচার করা হবে। দাওয়াতী লাইনে তারা মিডিয়াকে লক্ষ্য করে আগাচ্ছে, কিন্তু এই ক্ষেত্রে আমাদের অবস্থান কোথায়?

আমরা অনেকেই খৃষ্টানদের তৈরি ইসলামবিরুদ্ধ ফিল্মগুলো (বিশেষ করে শান্তির ঘর, স্বপ্নাতীত) বা তারেক মাসুদের মাটির ময়না, রানওয়ে বা এই জাতীয় অসংখ্য নাটক, ফিল্ম, ডকুমেন্টারী ইত্যাদি দেখেছি। দেখেছি সেখানে কিভাবে আমাদের ধর্মকে কটাক্ষ করা হয়েছে, ছোট করা হয়েছে, ভুল ব্যাখ্যা দেয়া হয়েছে। লাখ লাখ মানুষ এগুলো দেখছে এবং মানসিকভাবে পরিবর্তন হচ্ছে। যারা এই ফিল্মগুলো দেখছে তাদের জন্য তাদের উপযোগী করে কিছু কি দিতে পেরেছি আমরা ? এক্ষেত্রে কি আমাদের করার মত কিছুই নেই ?

লেখকঃ Ask Sumon

0Shares

Check Also

জবির সিএসইর পুননিযুক্ত বিভাগীয় প্রধানের সাথে সফটরিদম কর্মকর্তাদের শুভেচ্ছা বিনিময়

হাফিজুর রহমান:( সফ্টরিদম আইটি থেকে ) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের পুননিযুক্ত বিভাগীয় …

আসলেও ইসলাম কতটা সামাজিক ?

আমাদের সমাজে একটা গোষ্ঠির মাঝে প্রকট একটি ধারণা বাসা বেধে আছে যে সত্যই কি ইসলাম সামাজিক ভাবে উপকৃত? এমন ধারনা তাদের মনে আসার কারনটা ‍খুব বেশি অমূলক নয়। তারা বা আমরা ইসলামকে কতটা জানতে পেরেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *