পাবনাতে সমকামী বিয়ে – বিবিসি অনলাইনে তার সংবাদ প্রচার

বাংলাদেশের পাবনায় কথিত সমকামী বিয়ে নিয়ে ব্যাপক আলোড়ন, শুরু হয়েছে পুলিশী তদন্ত 

এই শিরনামে সংবাদ প্রকাশ করেছে বিবিসি অনলাইন । তারা আরো বিস্তারিত বলেছে বিয়ে যে দুই জন করেছে তাদের বয়স যথাক্রমে ২৩ ও ১৩ বছর । আহসান হাবিব, চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা বিবিসি বাংলা কে জানিয়েছে । আর ১৩ বছর বয়সি বালকের বাবা বিষয়টা থানায় জানিয়েছে । বালকের বাবার দাবি তার পুত্রকে অন্যায় ভাবে জোর করে এই বাজে কাজে বাধ্য করেছে ।

হাবিব আরো বলেন, “ওই যুবক ও বালক দুই ধর্মের অনুসারী। তবে হিন্দু রীতি অনুযায়ী পূজা-পার্বণের মাধ্যমে বিয়ে দেয়া হয়েছে বলে বাদী এজাহারে উল্লেখ করেছেন।” পুলিশ আরো বলেছেন এই বিয়ের সাথে সমকামীতার কোন সম্পর্ক নেই । 

কারন উল্লেখ করে বলেন

 ” ছেলেটির বাবা অসুস্থ হয়েছিলেন বেশ কিছুদিন আগে ।   সুস্থতার জন্য মানত করে করে পূজা দিতে চেয়েছিল ছেলেটির মা ।  ছেলেটির বাবা সুস্থ হওয়ার পরে ছেলেটির মা স্বপ্ন দেখেন “ কোন এক মুসলিম ছেলের সাথে তাদের সন্তান কে বিয়ে দিলে তাদের পরিবারের জন্য ভালো হবে। অথাৎ এটাকে বলা যেতে পারে হিন্দু ধর্মের খারাপ দিক গুলোর একটি । যদিও এটা হিন্দু ধর্ম অনুমতি দেয় কিনা জানা নেই কবে বিয়ে হয়েছে হিন্দু ধর্ম রীতি অনুযায়ি।

বিবিসি নিউজ উল্লেখ করেছে যে পুলিশ তাদের বলেছে  মার্চ ২৮ তারিখে ১৩ বছর বয়সী ছেলেটি মাদ্রাসায় যাওয়ার উদ্দেশ্যে বের হয়। মাঝে আবহাওয়া খারাপ করছে একটা দোকানে আশ্রয় নেয় । সেখান থেকে সেই দোকানদার তাকে তাদের বাড়ি নেয় যায় , কিছু দিন থাকতে দেয় । এর মোধ্য দোকানদার  ২৩ বছর বয়সী ছেলের সাথে ১৩ বছর বয়সী ছেলেটিকে ভুল বুঝিয়ে বিয়ে দেয়া হয় বলে পুলিশ উল্লেখ করেছে। 

কিন্তু

বিলচলন ইউনিয়নের চেয়ারম্যান মোহাম্মদ আলী বিবিসি কে শুনিয়েছে অন্য কথা । পুলিশ বালক টিকে ভিকটিম হিসেবে ধরলেও এই বিয়ে তে দুই পরিবারে সম্মতি ছিলো তারা একজনকে পুরোহিত সাজিয়ে হিন্দু রীতিতে গোপনে এ বিয়ে দেয় । বিয়েটা অনেক দিন হলো হয়েছে, পরে এ ঘটনাটি এলাকায় জানাজানি হয় । এরপর আমি বিষয়টি ইউএনও সাহেব কে  জানিয়েছি।”

চাটমোহর উপজেলার ইউএনও সরকার অসীম কুমার বিষয়টিকে ‘সমকামী বিয়ে’ হিসেবে বর্ণনা করেছেন বিবিসি নিউজকে ।

বাংলাদেশের আইনে পুরুষদের ক্ষেত্রে বিয়ের সর্বনিম্ন বয়স ২১ বছর। এছাড়া, দেশটিতে সমকামিতাও আইনত নিষিদ্ধ ধর্মিও ভাবেও চরম বিরধিতা আছে এটা মুসলিম দের জন্য জাহান্নামে যাবার মত কাজ। 

বিবিসি এর নিউজ

 

1Shares

Check Also

জবির সিএসইর পুননিযুক্ত বিভাগীয় প্রধানের সাথে সফটরিদম কর্মকর্তাদের শুভেচ্ছা বিনিময়

হাফিজুর রহমান:( সফ্টরিদম আইটি থেকে ) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের পুননিযুক্ত বিভাগীয় …

আসলেও ইসলাম কতটা সামাজিক ?

আমাদের সমাজে একটা গোষ্ঠির মাঝে প্রকট একটি ধারণা বাসা বেধে আছে যে সত্যই কি ইসলাম সামাজিক ভাবে উপকৃত? এমন ধারনা তাদের মনে আসার কারনটা ‍খুব বেশি অমূলক নয়। তারা বা আমরা ইসলামকে কতটা জানতে পেরেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *